দেহের অভ্যন্তরে এখনো জড়তা বাসা বাঁধেনি মেঠোপথের মাইল শেষ করে শহরের উঁচু রাস্তায় উঠতে হেঁটে কিংবা দৌড়াতেও তেমন ক্লান্তি আসেনি কখনও, কলেজ ভার্সিটিতে দেশের দাবী দাওয়ার সংগ্রামে বজ্রকন্ঠের হুংকারেও তো প্রকম্পিত ছিলো রাজপথ, বেকারত্বের অভিশাপে কর্মঠ শিক্ষিত যুবকসম্প্রদায়ে কেন তবে আলস্যে স্থবিরতার পাপ? কেন যেকোন কাজে জড়তা কাটেনা অলস মস্তিস্ক ভালো মন্দ বোঝে না? ড্রাগের নেশা কখনও কিছু কি ভোলায়? শুধু মেরুদন্ড ভেঙ্গে মাথাকে দোলায়, নিজেকে নষ্ট করে দেওয়া পাপ নেশায় নিজেকে হত্যা করা মহাপাপ মানুষের বিরক্তির সীমা লংঘনই তোমার জীবনের মহাঅভিশাপ, নেশা না করে একটা কিছুতো করো মা বাবার আঁচলে চেষ্টার ঘাম ছাড়ো তুমি পৃথিবীকে ডেকে দুহাত দেখাও শূন্য হাতে ভিক্ষে ঘুষ কিংবা চুরি নয় সৎ পথেই উপার্জন করতে পারো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
নিঃসন্দেহে ভাল লাগার মত কবিতা, তবে শুরুটা যেভাবে গদ্য কবিতার ঝাঁঝে হয়েছিল শেষ পয্যন্ত বজায় থাকলে আর ভাল লাগত, শেষের দিকে অন্তমিল গুলো শুরুর ধারাবাহিকতা ক্ষুন্ন করেছে। কবিতা হিসাবে অবশ্যই উৎরে গেছে,শুভেচ্ছা ও ভোট রইল। আশা করি আমার পাতায়ও আসবেন।
ধন্যবাদ জানবেন,আমি কবিতার ফ্রেমে ফেলা কবি নই,মনে যা আসে লিখে যাই পুরস্কার আর খ্যাতিরও লোভ নাই তাই কবিতার জন্য নিদ্রাহীন হবার সময় পাই না।এক ঘন্টার মধ্যে কিছু লিখে শেষ না করতে পারলে আর লিখা হয়ে উঠে না।শুভ কামনা রইলো কষ্ট করে পড়ার জন্য।
গোবিন্দ বীন
নেশায় নিজেকে হত্যা করা মহাপাপ
মানুষের বিরক্তির সীমা লংঘনই
তোমার জীবনের মহাঅভিশাপ,
নেশা না করে একটা কিছুতো করো
মা বাবার আঁচলে চেষ্টার ঘাম ছাড়ো।ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।